মাইক্রোসফটের সামাজিক যোগাযোগ সাইট


মাইক্রোসফটের সামাজিক যোগাযোগ সাইট.sarwarবিশ্বখ্যাত সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান মাইক্রোসফট এবার নিজেদের সামাজিক যোগাযোগের ওয়েবসাইট চালু করল।

এসও ডট সিএল (www.so.cl) নামের এ সামাজিক যোগাযোগ ওয়েবসাইটটি সম্প্রতি ব্যবহারকারীদের জন্য খুলে দেওয়া হয়েছে। দীর্ঘদিন পরীক্ষামূলকভাবে চালু থাকার পর মাইক্রোসফট চালু করল সাইটটি। অন্যান্য সামাজিক যোগাযোগের ওয়েবসাইটের মতো এসওসিএলেও ছবি, ভিডিও রাখা যাবে।

আর প্রয়োজনীয় লিংক শেয়ার করতে পারবেন ব্যবহারকারীরা। চলতি বছরেই সামাজিক যোগাযোগের জনপ্রিয় ওয়েবসাইট ফেসবুকের মতো একটি ওয়েবসাইট চালু করার ঘোষণা দেয়। আর সাইটটি চালু করার পর মাইক্রোসফট বর্তমানে নিজেদের কর্মী এবং শিক্ষার্থীদের বেশি ব্যবহারের জন্য প্রচারণা চালাচ্ছে। তবে নির্দিষ্ট কেউ নন, নতুন এ সামাজিক যোগাযোগের সাইটটি বর্তমানে সবার জন্যই উন্মুক্ত।

ইতিমধ্যে যাঁদের ফেসবুক কিংবা মাইক্রোসফটে অ্যাকাউন্ট আছে, তাঁরা সরাসরি সাইটটিতে প্রবেশ করতে পারবেন। সাইন আপ করার পর এ সাইটে ফেসবুকের মতোই ছবি, ভিডিও, লিংক শেয়ার করা যাবে। মন্তব্য করা যাচ্ছে অন্যের পোস্ট কিংবা স্ট্যাটাসেও।

প্রথম পাতায়ও দেখা যাবে সাম্প্রতিকতম সব পোস্ট। ফেসবুকের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে মাইক্রোসফটের এমন উদ্যোগ হলেও সাইটটি জনপ্রিয় করতে অনেক নতুন বৈশিষ্ট্য এবং সুবিধা যোগ করার পরামর্শ দিয়েছেন সামাজিক যোগাযোগ বিশেষজ্ঞরা।

তাঁদের মতে, ফেসবুক এখন যে জায়গায় আছে সেখানে পৌঁছানো সহজ হবে না। তাই দারুণ কিছু সুবিধা, বৈশিষ্ট্য এবং সর্বশেষ প্রযুক্তিসুবিধাযুক্ত কিছু দিতে পারলে এগিয়ে যাওয়া সম্ভব। সে পথেই এগোতে চায় মাইক্রোসফট, জানালেন নতুন এসও. সিএলের সঙ্গে যুক্ত মাইক্রোসফটের একজন মুখপাত্র।

2 thoughts on “মাইক্রোসফটের সামাজিক যোগাযোগ সাইট

Leave a comment